ছবি এঁকে কোটিপতি ১২ বছরের শিশু

বিডি.টুনসম্যাগ.কম   বাড়িতে নিজের আঁকা ছবির সামনে কাইরন উইলিয়ামস। ছবি : দ্য গার্ডিয়ান ছবি আঁকার বিস্ময়কর প্রতিভার অধিকারী ১২ বছর বয়...

বিডি.টুনসম্যাগ.কম  
বাড়িতে নিজের আঁকা ছবির সামনে কাইরন উইলিয়ামস। ছবি : দ্য গার্ডিয়ান

ছবি আঁকার বিস্ময়কর প্রতিভার অধিকারী ১২ বছর বয়সের স্কুলপড়ুয়া শিশু কাইরন উইলিয়ামস। এ শিশুশিল্পীর চিত্রকর্ম কেনার আগ্রহ জানিয়ে ইমেইল পাঠাচ্ছেন হাজারো মানুষ। পাশাপাশি তার চিত্র প্রদর্শনীতে ভিড় জমাচ্ছেন বিভিন্ন দেশের ক্রেতারা। এভাবে ছবি বিক্রির টাকায় রাতারাতি কোটিপতি বনে গেছে ইংল্যান্ডের নরফোক শহরের বাসিন্দা এ শিশুটি। দ্য গার্ডিয়ান শুক্রবার এক প্রতিবেদনে এই প্রতিভাবান শিশুর কথা জানিয়েছে।

উইলিয়ামসের জন্ম ইংল্যান্ডের নরফোক শহরে। পরিবারের সঙ্গে সেখানেই তার বসবাস। ঘুরে বেড়াতে, খেলতে, সাইকেল চালাতে ভালো লাগে উইলিয়ামসের। সবচেয়ে বেশি ভালো লাগে ছবি আঁকতে। প্রাকৃতিক সৌন্দর্য রং-তুলিতে ফুটিয়ে তোলায় ওর দক্ষতা জন্মগত! 

বিখ্যাত চিত্রকর ক্লদ মনের নাম নিয়ে কয়েকটি সাময়িকী ইতিমধ্যেই উইলিয়ামসকে 'খুদে মনে' অভিধা দিয়েছে। উইলিয়ামসের সর্বশেষ চিত্র প্রদর্শনীর ৪০টি চিত্রকর্মের সবকটিই বিক্রি হয়ে গেছে। শুধু এই প্রদর্শনীর ছবি বিক্রি করেই উইলিয়ামস ৪ লাখ পাউন্ড আয় করেছে (বাংলাদেশি টাকায় পাঁচ কোটি টাকার বেশি)। নিউজিল্যান্ড, ইন্দোনেশিয়া আর জার্মানি থেকেও ক্রেতারা এসেছিলেন এ প্রদর্শনীতে।
কাইরন উইলিয়ামসের আঁকা নরফোকের নিসর্গ চিত্র। ছবি : দ্য গার্ডিয়ান

এই শিশুর প্রতিভা ওর পুরো পরিবারের জীবনযাত্রাই পাল্টে দিয়েছে। উইলিয়ামসের মা-বাবা এবং ছোট বোন সবাই এখন ওর ছবি আঁকায় সাহায্য করে। নরফোক আর কর্নওয়েলের প্রাকৃতিক দৃশ্যাবলি আর গ্রামীণ জীবনই বেশি আঁকে সে। পাঁচ বছর বয়সে পরিবারের সবার সঙ্গে বেড়ানোর সময় সেখানকার একটা গ্রামেই প্রথম সামনা-সামনি বসে প্রকৃতির ছবি এঁকেছিল উইলিয়ামস।  

নরফোকের একটি শহর হল্টের পিকচার ক্রাফট গ্যালারিতে প্রদর্শনীর সময় উচ্ছ্বসিত এক দর্শক উইলিয়ামসকে বলছিলেন, ‘তুমি সত্যিই জিনিয়াস!’ প্রত্যুত্তরে সে কেবল মৃদু হেসেই তার জবাব দেয়। ‘কী করতে ইচ্ছা করে?’ এমন এক প্রশ্নের জবাবে উইলিয়ামস সাংবাদিকদের জানায়, ইতালিতে ঘুরতে যেতে এবং একপাল গরু-বাছুর কিনতে চায় সে!

এই বিভাগে আরো আছে

সংবাদ 5895101822211149105

একটি মন্তব্য পোস্ট করুন

সঙ্গে থাকুন

জনপ্রিয়

সাম্প্রতিক

নেটয়ার্ক

  • বিজ্ঞাপন

     vm

    আঁকা-আঁকি আহ্ববান

    আপনার আঁকা, মজার মজার লেখা, ছবি আঁকার কলা-কৌশল, শিল্পীর জীবনী, প্রবন্ধ, চিত্রাঙ্কন প্রতিযোগিতা অথবা প্রদর্শনীর সংবাদ টুনস ম্যাগে ছাপাতে চাইলে পাঠিয়ে দিন। আমাদের ইমেইল করুন- bangla@toonsmag.com এই ঠিকানায়।

    সহায়তা করুন

    item