খুলনায় বিষয় ভিত্তিক চিত্রাঙ্কন প্রতিযোগিতা

বিডি.টুনসম্যাগ.কম   ছবি : সংগৃহীত। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৩৯তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উদযাপন উপলক্ষে ব...

বিডি.টুনসম্যাগ.কম  
ছবি : সংগৃহীত।

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৩৯তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উদযাপন উপলক্ষে বাংলাদেশ শিশু একাডেমি, চিত্রাঙ্কন ও কবিতা আবৃত্তি প্রতিযোগিতা এবং প্রামাণ্য চিত্র প্রদর্শনীর আয়োজন করেছে। খুলনায় আগামী ১৮ আগস্ট এ প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে। 

খুলনা তথ্য অধিদপ্তরের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানা গেছে, প্রতিযোগিতায় তিনটি বিভাগ যথাক্রমে ক বিভাগ ২য় শ্রেণি, খ বিভাগ ৩য় থেকে ৫ম শ্রেণি এবং গ বিভাগে ৬ষ্ঠ থেকে ১০ শ্রেণি পর্যন্ত। চিত্রাঙ্কন প্রতিযোগিতার সময় সকাল ১০টা এবং কবিতা আবৃত্তির সময় বেলা ১১টা। চিত্রাঙ্কন প্রতিযোগিতার বিষয় ‘মুক্তিযুদ্ধ’। অঙ্কনে জল রং অথবা প্যাস্টেল রং ব্যবহার করা যাবে। অঙ্কনে কাগজ বাংলাদেশ শিশু একাডেমি সরবরাহ করবে এবং অন্য সরঞ্জামাদি শিশুদের সঙ্গে আনতে হবে।

কবিতা আবৃত্তি প্রতিযোগিতায় ক-বিভাগের জন্য নির্ধারিত কবিতার নাম মুহাম্মদ সামাদ রচিত ‘মুজিব’, খ বিভাগের জন্য আহমাদ মাযহাব রচিত ‘ধন্য তুমি যে’ এবং গ বিভাগের জন্য শিবুকান্তি দাশ রচিত ‘বত্রিশ নম্বরের বাড়ি’। 

এই বিভাগে আরো আছে

সংবাদ 3189291489254122753

একটি মন্তব্য পোস্ট করুন

সঙ্গে থাকুন

জনপ্রিয়

সাম্প্রতিক

নেটয়ার্ক

  • আঁকা-আঁকি আহ্ববান

    আপনার আঁকা, মজার মজার লেখা, ছবি আঁকার কলা-কৌশল, শিল্পীর জীবনী, প্রবন্ধ, চিত্রাঙ্কন প্রতিযোগিতা অথবা প্রদর্শনীর সংবাদ টুনস ম্যাগে ছাপাতে চাইলে পাঠিয়ে দিন। আমাদের ইমেইল করুন- bangla@toonsmag.com এই ঠিকানায়।

    সহায়তা করুন

    item